রবিবার, ২৬ জুন ২০২২, ০৮:৫৯ পূর্বাহ্ন
add

আত্মনির্ভরশীল ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে তরুণ উদ্যোক্তাদের এগিয়ে আসতে হবে – মেয়র

রিপোটারের নাম / ৭৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৬ জানুয়ারী, ২০২২
nagoriknewsbd/photo
বাংলাদেশ অনলাইন এন্টারপ্রেনিউরস এসোসিয়েশন আয়োজিত টেকসই ই-বিজনেস প্রশিক্ষণ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রশিক্ষণার্থীর হাতে ক্রেস তুলে দিচ্ছেন চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

চট্টগ্রাম:

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, ই-কমার্স এমন একটি ব্যবসা যা আপনাকে জাতীয় ও আন্তর্জাতিক একজন ব্যবসায়ী হিসেবে আত্মপ্রকাশ করার সুযোগ দিয়ে থাকে।

আত্মনির্ভরশীল ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে তরুণ উদ্যোক্তাদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, আগামী দিনগুলোতে ব্যবসা বাণিজ্য থেকে শুরু করে সবকিছু পরিচালিত হবে ডিজিটাল প্লাটফর্মে। তাই সবাইকে আইসিটি জ্ঞান অর্জন করে দক্ষ জনশক্তিতে রূপান্তরিত হতে হবে।

আজ বৃহস্পতিবার সকালে নগরীর বেষ্ট ওয়েস্টার্ন এ্যালায়েন্স হোটেল মিলনায়তনে বাংলাদেশ অনলাইন এন্টারপ্রেনিউরস এসোসিয়েশনের উদ্যোগে ই-বিজনেস প্রশিক্ষণ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বাংলাদেশ অনলাইন এন্টারপ্রেনিউরস এসোসিয়েশনের সভাপতি মোস্তারী মোরশেদ স্মৃতি’র সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন দক্ষিণ আফ্রিকার অনরারি কনসালটেন্ট সোলায়মান আলম শেঠ, র‌্যাংকস্ধসঢ়; এফ সি প্রোপার্টিস লি: এর সিইও তানভীর শাহরিয়ার রিমন, গণমাধ্যম ব্যক্তিত্ব জুলহাস আলম, উইম্যান ই-কমার্স ফোরাম’র প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা, স্টার্টাপ চট্টগ্রামের ফাউন্ডার আরাফাতুল ইসলাম আকিব। মেয়র আরো বলেন, প্রাণঘাতী করোনা মহামারির ফলে দেশে একটি কঠিন সময় বিরাজ করছে। এই মুহুর্তে তথ্য-প্রযুক্তির ব্যবহার খুবই জরুরী।

এই প্রশিক্ষণ গ্রহণের ফলে তরুণ উদ্যোক্তারা উপকৃত হবেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ এবং আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়’র পরামর্শে বিগত ১১বছরে দেশে ডিজিটাল অবকাঠামো গড়ে উঠার কারণে অনলাইনে শিক্ষা, স্বাস্থ্য, বেচা-কেনাসহ বিভিন্ন ক্ষেত্রে ডিজিটাল বাংলাদেশের সুফল দেশের মানুষ ভোগ করছে। তাই শুধু চাকরীর পিছনে না ছুটে নিজে উদ্যোক্তা হয়ে অন্যান্যদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে দিতে তরুণ উদ্যোক্তা প্রশিক্ষণার্থীদের প্রতি আহ্বান জানান।

ইতোমধ্যে করোনার পরিবর্তিত রূপ ওমিক্রণের প্রকোপ সারা বিশ্বে আবার বৃদ্ধি পেয়েছে তাই এই ভাইরাসজনিত রোগ প্রতিরোধে সরকারের নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সকলের প্রতি আহ্বান জানান। অনুষ্ঠান শেষে মেয়র প্রশিক্ষণার্থীদের হাতে ক্রেস্ট তুলে দেন।

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ