রবিবার, ২৬ জুন ২০২২, ১১:১৪ পূর্বাহ্ন
add

খালেদা জিয়ার মুক্তিসহ বিএনপির দুই দাবি

রিপোটারের নাম / ১০২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ৭ মার্চ, ২০২২
nagoriknewsbd/photo

খালেদা জিয়ার মুক্তিসহ দুই দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে উত্তরাঞ্চল ছাত্র ফোরাম ও বাংলাদেশ ছাত্র ফোরামের উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় এই দুটি দাবির কথা জানান তিনি।
‘৭ মার্চ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১৬তম কারাবন্দি দিবস উপলক্ষে’এ সভা অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, আমরা খুব পরিষ্কার ভাষায় বলতে চাই যে- আমাদের দাবিগুলো খুব পরিষ্কার, আমাদের প্রথম দাবি হচ্ছে- বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। এর কোন বিকল্প নেই। আমাদের দ্বিতীয় দাবি হচ্ছে, খালেদা জিয়াকে মুক্তি দেয়ার পরে এই সরকারকে পদত্যাগ করতে হবে। পদত্যাগ করে একটা নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা দিতে হবে। সেই নিরপেক্ষ সরকার একটা নিরপেক্ষ নির্বাচন কমিশনের মধ্যে দিয়ে যে নির্বাচন পরিচালনা করবেন- সেই নির্বাচনের মধ্যে দিয়ে জনগণের একটি সংসদ ও সরকার প্রতিষ্ঠিত হবে।

বাংলাদেশকে বর্তমান সরকার ধ্বংস করে দিয়ে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, সরকারের আর কোন অধিকার নেই এদেশে রাষ্ট্র পরিচালনা করবার। তাই আমরা মনে করি, এই মুহুর্তেই হাসিনা সরকারের পদত্যাগ করা উচিত। নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা দেয়া উচিত। একই সঙ্গে একটি নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধিনে নির্বাচন করে জনগণের হাতে ক্ষমতা দেয়া উচিত।

তিনি বলেন, আমরা শুধু বিশ্বাস করি তারা নয়- আমরা এখন আস্থার সাথে যে, অতি অল্প সময়ের মধ্যে তারেক রহমানের নেতৃত্বে বেগম খালেদা জিয়ার প্রত্যেক্ষ সক্রিয় অংশগ্রহণের মধ্যে দিয়ে ইনশাআল্লাহ এদেশকে মুক্ত করতে আমরা সক্ষম হবো।

তারেক রহমানের গ্রেপ্তার কোন বিচ্ছিন্ন ঘটনা ছিলো না, এটা দীর্ঘকালের চক্রান্ত ছিলো বলেও মন্তব্য করেন তিনি।

কেন্দ্রীয় বিএনপির সহ প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিমের সভাপতিত্বে সভায় দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ প্রমুখ বক্তব্য রাখেন।

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ