রবিবার, ২৬ জুন ২০২২, ১১:২৬ পূর্বাহ্ন
add

দুই দেশ থেকে ৮০ লাখ ডোজ টিকা পেল বাংলাদেশ

রিপোটারের নাম / ১২৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১
nagoriknewsbd/photo
টিকা হস্তান্তর অনুষ্ঠান

নিউজ ডেস্কঃ
করোনার টিকার বৈশ্বিক কর্মসূচি কোভ্যাক্সের আওতায় বাংলাদেশকে প্রায় ৮০ লাখ ডোজ অ্যাস্ট্রেজেনেকা টিকা হস্তান্তর করেছে জাপান ও যুক্তরাজ্য। রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় আজ বুধবার, ১৫ ডিসেম্বর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেকের কাছে এসব টিকা হস্তান্তর করা হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, একই অনুষ্ঠানে জাপানের পক্ষ থেকে ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত নাওকি ইতো ৪০ লাখ ৮০০ ডোজ টিকা হস্তান্তর করেন। অপরদিকে, যুক্তরাজ্যের পক্ষ থেকে ৪০ লাখ ৫৫ হাজার ডোজ অ্যাস্ট্রাজেনেকা টিকা হস্তান্তর করেন দেশটির হাইকমিশনার চ্যাটার্টন ডিকসন।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক টিকা হস্তান্তর অনুষ্ঠানে বলেন, দুই দেশের কাছ থেকে পাওয়া এসব টিকা করোনাভাইরাস মোকাবেলায় আমাদের আরো শক্তিশালী করবে। টিকা প্রয়োগের ক্ষেত্রে ইতোমধ্যে বাংলাদেশ তার মূল লক্ষ্যের ৩২ ভাগ অতিক্রম করেছে বলেও জানান তিনি।

স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, বর্তমানে আমাদের হাতে সাড়ে ৪ কোটি ডোজ টিকা রয়েছে। চলতি মাসেই অর্থাৎ আগামী ৭ থেকে ১০ দিনের মধ্যেই বুস্টার ডোজ দেওয়ার কার্যক্রমও শুরু করা হবে। করোনার সংক্রমণ থেকে পরিপূর্ণ সুরক্ষা পেতে বিশ্বের অনেক দেশই টিকার বুস্টার ডোজ তথা তৃতীয় ডোজ প্রয়োগ করছে।

 

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ