রবিবার, ২৬ জুন ২০২২, ০৮:৪৭ পূর্বাহ্ন
add

বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা

রিপোটারের নাম / ১১৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ৪ জানুয়ারী, ২০২২
nagoriknewsbd/photo

২০১৪ সালে ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনের দিনকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালন করবে বিএনপি। এ উপলক্ষে আগামীকাল বুধবার ৫ জানুয়ারি রাজধানীসহ সারাদেশে মানববন্ধন কর্মসূচি পালন করবে দলটি।

মঙ্গলবার (৪ জানুয়ারি) বেলা ১টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে কর্মসূচির ঘোষণা করেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।তিনি বলেন, ঢাকায় এই কর্মসূচি বেলা সাড়ে ১০টার দিকে জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত হবে। ঢাকা মহানগর দক্ষিণ এই কর্মসূচির আয়োজন করবে।

রুহুল কবির রিজভী আরও বলেন, আওয়ামী লীগ সরকার ২০১৪ সালের ৫ জানুয়ারি প্রতিদ্বন্দ্বিতাহীন ভোটার শূন্য নির্বাচন করেছে। সেখানে ভোটারদের উপস্থিতি ছিল না। অথচ এই সরকার গায়ের জোরে, জনগণের প্রত্যাশাকে গুরুত্ব না দিয়ে একতরফাভাবে গণতন্ত্রকে হত্যা করে যাচ্ছে। আগামীকাল ৫ জানুয়ারি ঢাকা মহানগরসহ সারাদেশের জেলা সদরে প্রতিবাদী মানববন্ধন কর্মসূচি পালিত হবে।তিনি বলেন, ‘‘২০০৮ সাল থেকে যে গণতন্ত্র হত্যাকারী সরকার ক্ষমতায় বসে আছে সে ধারাবাহিকতায় ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের আগের রাতে একই কায়দায় মানুষের অধিকার লুণ্ঠন করা হয়। নির্বাচন আইনশৃঙ্খলা বাহিনী মিলে আগের রাতে ভোট দিয়ে এই সরকারকে ক্ষমতায় বসিয়েছে। বর্তমানে গণতন্ত্র নির্বাসিত, মানুষের স্বাধীনতাকে তালা মেরে দেওয়া হয়েছে, গণমাধ্যমের স্বাধীনতা হরণ করে নেওয়া হয়েছে। শুধু তাই নয়, বিচার বিভাগ নির্বাহী বিভাগের আয়নায় সবকিছু দেখতে গিয়ে আইনের শাসনকে ধ্বংস করে দিয়েছে। বিচার ব্যবস্থাকে ধ্বংস করে এক ব্যক্তির শাসন প্রতিষ্ঠা করা হয়েছে।”তিনি আরও বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গতকাল বলেছেন, বিএনপির সমাবেশে বাধা দিচ্ছে না সরকার, দিলে ওইসব সমাবেশে এতো লোক আসলো কীভাবে? ওবায়দুল কাদের সাহেবের কাছে প্রশ্ন, সিরাজগঞ্জে বিএনপির সমাবেশে অস্ত্র হাতে যারা হামলা করেছে তারা কারা? পটুয়াখালীতে বিএনপির সমাবেশে ছাত্রলীগ ও যুবলীগ হামলা চালিয়ে অনেককে ধারাল অস্ত্র দিয়ে কুপিয়েছে, গুলি করে অনেককে আহত করেছে এরা কারা? গাজীপুরের সমাবেশে বাধা দিয়েছে কারা? কক্সবাজার, নওগাঁও ও ফেনীতে ১৪৪ ধারা জারা করা হয়েছে কেন? হবিগঞ্জের সমাবেশে পুলিশ নেতাকর্মীদের ওপর গুলিবর্ষণ করেছে কেন? ওবায়দুল কাদের সাহেবের কাছে এসব প্রশ্নের জবাব চাচ্ছি।”সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, আবুল খায়ের ভুঁইয়া, কেন্দ্রীয় নেতা মীর সরফত আলী সপু, ডা. রফিকুল ইসলাম, আবদুস সালাম আজাদ, মাশুকুর রহমান মাশুক, আসাদুল করীম শাহিন, খান রবিউল ইসলাম রবি প্রমুখ।

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ