রবিবার, ২৬ জুন ২০২২, ০৭:৪৪ পূর্বাহ্ন
add

পিয়াজের দাম কমলেও, বেড়েছে মুরগির দাম

রিপোটারের নাম / ১১৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ১৪ জানুয়ারী, ২০২২
nagoriknewsbd/photo

পেঁয়াজসহ বেশ কিছু পণ্যের দাম  কমলেও, তবে এইবার বেড়েছে মুরগির দাম।

শুক্রবার (২৪ ডিসেম্বর) রাজধানীর বেশ কিছু বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

বাজারে ব্রয়লার মুরগির দাম কেজিতে ৫ থেকে ১০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ১৬০ থেকে ১৭০ টাকা। প্রতি কেজি সোনালি মুরগি বিক্রি হচ্ছে ২৯০ থেকে ৩২০ টাকা। দেশি মুরগি বিক্রি হচ্ছে ৪২০ থেকে ৪৫০ টাকা। লাল লেয়ার মুরগি বিক্রি হচ্ছে ২৪০ থেকে ২৫০ টাকা কেজি দরে।

এদিকে কেজিতে ৫ থেকে ১০ টাকা কমে দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪০ থেকে ৬৫ টাকা, আমদানি করা পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩৫ থেকে ৪৫ টাকা।

এছাড়া দেশি রসুন বিক্রি হচ্ছে ৫০ থেকে ৭০ টাকা, দেশি আদা ৬০ থেকে ১২০ টাকায়, দারুচিনি ৩৮০ থেকে ৪৮০, লবঙ্গ ১০৫০ থেকে ১২৫০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে সবজিসহ অন্যান্য নিত্যপণ্যের দাম প্রায় অপরিবর্তিত রয়েছে। বাজারে প্রতি কেজি শিম বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকা,পটল ৩০-৪০ টাকায়, লম্বা বেগুন ৩০-৫০ টাকায়, পেঁপে ৩০ টাকায়, ঢেঁড়স ৫০ টাকায়, টমেটো ১১০-১২০ টাকায়, মুলা ৪০-৫০ টাকায়, শালগম ৩০-৪০ টাকায় বিক্রি হচ্ছে।

এছাড়া ফুল কপি (আকারভেদে) বিক্রি হচ্ছে ৩০ থেকে ৩৫ টাকা, বাঁধাকপি (আকারভেদে) ৩০-৪০ টাকায়, চাল কুমড়া প্রতি পিস ৩৫-৪০ টাকায়, লাউ আকারভেদে ৫০-৬০ টাকায়, মিষ্টি কুমড়া ৪০-৪৫ টাকায়।

বাজারে লিটারে ২ থেকে ৩ টাকা বেড়েছে তেলের দাম। প্রতি লিটার খোলা সয়াবিন তেল বিক্রি হচ্ছে ১৪০ থেকে ১৪৫ টাকা, বোতলজাত বিক্রি হচ্ছে ১৫০ থেকে ১৬০ টাকা। খোলা পাম অয়েল ১২৮ থেকে ১৩০, এবং ভালো পাম অয়েল (সুপার) বিক্রি হচ্ছে ১৩৪ থেকে ১৩৮ টাকা লিটার |

বীথি ৮১

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ