রবিবার, ২৬ জুন ২০২২, ০৭:৩৩ পূর্বাহ্ন
add

রোববার এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ

রিপোটারের নাম / ১১৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২২
nagoriknewsbd/photo

এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল আগামী রোববার (১৩ ফেব্রুয়ারি) প্রকাশ করা হবে।বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) শিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২১ সালের এইচএসসি, আলিম, এইচএসসি ভোকেশনাল, এইচএসসি ব্যবসা ব্যবস্থাপনা (বিএম) ও ডিপ্লোমা-ইন-কমার্স পরীক্ষার ফল আগামী ১৩ ফেব্রুয়ারি (রোববার) প্রকাশিত হবে।

জানা গেছে, ফল প্রকাশের দিন সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফলের সারসংক্ষেপ তুলে ধরবেন সব শিক্ষা বোর্ডের চেয়ারম্যানরা।এ সময় শিক্ষামন্ত্রী উপস্থিত থাকবেন। করোনা পরিস্থিতির কারণে প্রধানমন্ত্রী (ভার্চ্যুয়ালি) যুক্ত হয়ে ফলাফল প্রকাশ করবেন। উল্লেখ্য, গত বছর সর্বমোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১৩ লাখ ৯৯ হাজার ৬৩০ জন। তাদের মধ্যে ৯টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে ১১ লাখ ৩৮ হাজার ১৭ জন। এরমধ্যে ছাত্র ৫ লাখ ৬৩ হাজার ১১৩ এবং ছাত্রী ৫ লাখ ৭৪ হাজার ৯০৪ জন।মাদরাসা বোর্ডের অধীনে আলিম পরীক্ষার্থী ছিল ১ লাখ ১৩ হাজার ১৪৪ জন। এরমধ্যে ছাত্র ৬১ হাজার ৭৩৮ এবং ছাত্রী ৫১ হাজার ৪০৬ জন।

এ ছাড়া এইচএসসি (বিএম-ভোকেশনাল) পরীক্ষা ছিল ১ লাখ ৪৮ হাজার ৪৬৯ জন। এতে ছাত্র ১ লাখ ৪ হাজার ৮২৭ এবং ছাত্রী ৪৩ হাজার ৬৪২ জন

বীথি ৬১

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ