রবিবার, ২৬ জুন ২০২২, ০৭:৫০ পূর্বাহ্ন
add

পেঁয়াজের দাম কমলেও, বেগুনের দাম বেড়েছে দ্বিগুণ

রিপোটারের নাম / ৬১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ৮ এপ্রিল, ২০২২
nagoriknewsbd/photo

পবিত্র মাহে রমজান মাসটি এলেই যেন বাজারে নিত্যপণ্যের দাম আরও বেড়ে যায় । অন্য সময়ে রোজার আগে বাজারদরে বড় ধরনের হেরফের টের পাওয়া গেলেও, এবার আগেভাগে দাম বাড়ার কারণে এই আঁচ খানিকটা কম ।তবে কয়েকটি পণ্যের দাম রমজান শুরুর ২-১ দিন আগে আরেক দফা বেড়েছে। বেগুনসহ কয়েকটি পণ্যের দাম বেড়েছে। বিপরীতে পেঁয়াজসহ কয়কটি পণ্যের দামে কিছুটা স্বস্তির খবরও আছে। এ ছাড়া মাছ-মাংসের দাম রয়েছে আগের সপ্তাহের মত।

শুক্রবার (১ এপ্রিল) রাজধানীর বিভিন্ন বাজারে বেগুন বেশ চড়া দামে বিক্রি হচ্ছে। আগের সপ্তাহের তুলনায় বেগুনের দাম বেড়েছে দ্বিগুণ। বেগুনের দাম কেজিপ্রতি ৩০-৪০ টাকা থেকে বেড়ে এ সপ্তাহে হয়েছে ৬০-৭০ টাকা।

তবে সপ্তাহের ব্যবধানে পেঁয়াজের দাম পাঁচ টাকা কমেছে। প্রতি কেজি পেঁয়াজের পাইকারি দাম ২২-২৫ টাকা এবং খুচরা দাম ৩০-৩৫ টাকা।

অন্যান্য সবজির মধ্যে সজনে ডাটা ও টমেটোর দাম কিছুটা কমেছে এই সপ্তাহে। সজনে ডাটা প্রতি কেজি ১০০-১৫০ টাকা ও টমেটো প্রতি কেজি ২০-৩০ টাকায় বিক্রি হচ্ছে।

এ ছাড়া অপরিবর্তিত দামে ৫০-৬০ টাকায় পটল, ৬০-৭০ টাকায় বরবটি, ঢেঁড়স ৬০-৭০ টাকায় বিক্রি হচ্ছে।

এ ছাড়া প্রতি পিস ফুলকপি ৫০-৬০ টাকা, প্রতি পিস চাল কুমড়া পিস ৪০ টাকা, প্রতি পিস লাউ আকারভেদে ৮০ টাকায় বিক্রি হচ্ছে। তাছাড়া কেজি প্রতি শিম ৪০-৬০ টাকা, প্রতি কেজি করলা ৮০ টাকা, গাজর প্রতি কেজি ৫০-৬০ টাকা, চিচিঙ্গা প্রতি কেজি ৬০ টাকা, মুলা ও শালগম ও পেঁপে ৪০ টাকা কেজি এবং কচুর লতি ৬০ টাকা দরে বিক্রি হচ্ছে।

এছাড়া কাঁচামরিচের দাম কিছুটা বেড়েছে। এ সপ্তাহে বিক্রি হচ্ছে  প্রতি কেজি ১০০-১২০ টাকা।

এদিকে মাংসের বাজারে দেখা গেছে, ১৭০-১৭৫ টাকা কেজি ব্রয়লার মুরগি, ৩১০-৩৪০ টাকা কেজিতে সোনালি মুরগি বিক্রি হচ্ছে। এ ছাড়া ৬৫০ -৭০০ টাকা কেজি দরে গরুর মাংস বিক্রি হচ্ছে।

আর মাছের বাজারে দেখা গেছে, রুই ও কাতল মাছ বিক্রি হচ্ছে ২৮০-৪৫০ টাকা কেজি দরে। ২৫০-৩৫০ টাকা কেজিতে শিং ও টাকি। এ ছাড়া তেলাপিয়া ও পাঙাশ মাছের কেজি ১৫০-১৭০ টাকা। প্রতি কেজির ইলিশ মাছ ১০০০-১২০০ টাকায় বিক্রি হচ্ছে

বীথি ৬১

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ