রবিবার, ২৬ জুন ২০২২, ০৮:১৩ পূর্বাহ্ন
add

প্রতিরক্ষা খাতে তৃতীয় সর্বোচ্চ বরাদ্দ

রিপোটারের নাম / ৪০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২
nagoriknewsbd/photo

নাগরিক নিউজ ডেস্কঃ

প্রতিরক্ষা খাতে তৃতীয় সর্বোচ্চ ৪০ হাজার ৩৬০ কোটি টাকা বরাদ্দ দেওয়ায় প্রস্তাব করা হয়েছে।বৃহস্পতিবার (৯ জুন) ২০২২-২৩ অর্থবছরের বাজেট বক্তৃতায় তিনি এ তথ্য জানান।প্রস্তাবিত বাজেটে সবচেয়ে বেশি এক লাখ ৯০ হাজার ৭১৩ কোটি টাকা বরাদ্দ পাচ্ছে অর্থ মন্ত্রণালয়। দ্বিতীয় সর্বোচ্চ ৪১ হাজার ৭০৭ কোটি টাকা বরাদ্দ পাচ্ছে স্থানীয় সরকার বিভাগ।

এর আগে, বিকেল ৩টায় জাতীয় সংসদে ২০২২-২৩ অর্থবছরের জন্য ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকার বাজেট উপস্থাপন শুরু করেন অর্থমন্ত্রী।

করোনা পরিস্থিতি এবং অর্থনীতি পুনরুদ্ধারে মানুষের জীবন-জীবিকার কথা চিন্তায় রেখে এবারের বাজেটের শিরোনাম করা হয়েছে ‘কোভিডের অভিঘাত পেরিয়ে উন্নয়নের ধারাবাহিকতায় প্রত্যাবর্তন’।

এবার দেশের ৫১তম বাজেটে সঙ্গত কারণেই সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে মূল্যস্ফীতি নিয়ন্ত্রণ, কৃষি খাত, স্বাস্থ্য, মানবসম্পদ, কর্মসংস্থান ও শিক্ষাসহ বেশ কিছু খাতকে। এ ছাড়া আগামী বাজেটে দেশের প্রান্তিক জনগোষ্ঠী প্রাধিকার পাবে বলে বিবৃতিতে জানিয়েছে অর্থ মন্ত্রণালয়।

অর্থ মন্ত্রণালয় আরও জানায়, শুক্রবার (১০ জুন) বিকেল ৩টায় ওসমানী মিলনায়তনে ২০২২-২৩ অর্থবছরের বাজেটোত্তর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ